ব্যাংকের অভিজ্ঞতা

10:32 AM , 0 Comments

গত পরশুদিন কাজে গুলশানের ৫টি ব্যাংকের ৭টি শাখায় গিয়েছিলাম। তার একটি অভিজ্ঞতা লিখছি।

[নাম উল্লেখ করছি না] একটি ব্যাংকের গুলশান শাখায় ঢুকতেই হেল্পডেস্কে এক তরুণী বসে আছে। আমাদের কথোপকথন -

আমিঃ আপনাদের শাখায় কি ইজিপি টেন্ডারের টাকা জমা নেয়া হয়?
[আমার কথা শেষ না হতেই] হেল্পডেস্কঃ না, আমাদের এখানে এসব নেয়া হয় না।
আমার মনে হলো উনি আমার কথা পরিষ্কার না শুনেই উত্তর দিয়েছেন।
আমিঃ আপনি কি কাইন্ডলি বলবেন, আমি কি জমা দিতে এসেছি, আর কি আপনাদের এখানে নেয়া হয় না।
হেল্পডেস্কঃ আপনি যা জমা দিতে চাইছেন, তা এখানে নেয়া হয় না।
আমিঃ আমি কি জমা দিতে চাইছি।
হেল্পডেস্কঃ আপনি আবার একি প্রস্ন করছেন।

উনি বলতে পারেননি আসলে আমি আমি কি জমা দিতে এসেছিলাম। যোগাযোগ (Communication) এর জন্য পরিষ্কার ভাবে বলা যেমন গুরুত্বপূর্ণ তেমনি শোনাও গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই বলতে পছন্দ করি, শুনতে মনোযোগ দেই না

ahsan

Mozilla Reps mentor, Mozillian, Tech activist, wikipedian, internet marketer, blogger, art lover.

0 comments: